রেডমি নোট ১০ | বাজেট ফোনে ফ্ল্যাগশিপ পারফরম্যান্স

দেশের বাজারে রেডমি নোট ১০ স্মার্টফোন উন্মোচন করেছে গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি। যারা বাজেটের মধ্যে ভালো কনফিগারেশনের ফোন কিনতে চান তাদের জন্য আদর্শ হতে পারে রেডমি নোট ১০ ডিভাইসটি। বাজেট ফোন ক্যাটাগরির মধ্যে অনেকটা ফ্ল্যাগশিপ পারফরম্যান্স পাবেন রেডমি নোট ১০ ফোনটিতে। এককথায় ডিভাইসটিকে বলা যায় অলরাউন্ড চ্যাম্পিয়ন। এর পারফরম্যান্সের সঙ্গে পাওয়ারফুল কম্বিনেশন আপনার স্মার্টফোন ব্যাবহারের ধারনা কিছুটা হলেও পাল্টে দিবে।

ক্যামেরা
রেডমি নোট ১০ ডিভাইসে আছে ৪৮ মেগাপিক্সেলের সনির আইএমএক্স৫৮২ সেন্সরের সঙ্গে কোয়াড ক্যামেরা। এই ক্যামেরায় চাইলেই স্বল্প আলোয় ছবি তোলা ও শুটিং করা যায়। এতে আরও আছে একটি ৪৮ মেগাপিক্সেলের সেন্সরের সঙ্গে একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেফথ ও একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এর সাহায্যে ক্লোজ ছবিও তোলা যাবে খুব স্পষ্টভাবে। স্পষ্ট সেলফি নিতে আছে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। ফলে দিন ও রাতে সুন্দর ও উন্নতমানের সেলফি তোলা যায়।

ডিসপ্লে
রেডমি নোট ১০ ডিভাইসে আছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, এতে আছে ১১০০নিট ব্রাইটনেস এবং ১০০% ডিসিআই-পি৩ ওয়াইড কালার গামুট। ডিসপ্লেটি ১৮০ হার্জ টাচ সহনশীল, যা ফোনটিকে এক্সট্রা অর্ডিনারি করে তোলে।

ডিজাইন
রেডমি নোট ১০ ডিভাইসে আছে নতুন ইভিওএল ডিজাইন। ডিভাইসটিতে পাওয়া যায় হাইরেস সার্টিফাইড স্টেরিও স্পিকারে অনবদ্য অভিজ্ঞতা। আরও ভালো ভাইব্রেশন দিতে আছে জেড-অ্যাক্সিস ভাইব্রেশন মোটর। দুর্ঘটনাবসত পড়ে যাওয়া থেকে ডিভাইসকে রক্ষায় দিতে আছে কর্নিং গরিলা গ্লাস ৩। নিরাপত্তার জন্য সাইডে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এআই আনলক ফিচার। নোট প্রো সিরিজের মতো ক্ল্যাসিক নোট সিরিজেও ফিরিয়ে আনা হয়েছে আইআর ব্ল্যাস্টার এবং ৩.৫ মিমি জ্যাক।

প্রসেসর
রেডমি নোট ১০ ডিভাইসটি প্রথমবারের মতো দেয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর নিয়ে। যাতে আছে ৮এক্স ক্র্যায়ো ৪৬০ ক্লকড আপটু ২.২ গিগাহার্জ। এতে পাওয়া যায় দ্রুতগতি ও দক্ষতার সঙ্গে কাজ করা যায় সহজেই। ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন অ্যাড্রেনো ৬১২ গ্রাফিক্স চিপসেট এবং ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র্যাম, সঙ্গে ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ আছে ফোনটিতে।

ব্যাটারি
৫০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে ডিভাইসটির বক্সে আছে ৩৩ ওয়াটের চার্জার। রেডমি নোট ১০ ডিভাইসে ০ থেকে ৬৭ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটে। ফোনটি রেডমি নোট ৯ এর থেকে ০.৬৬ মিমি বেশি পাতলা ও এবং ২০.২ গ্রাম কম ওজানের। ফলে এটি এক হাতে ব্যবহার করা যায় খুব সহজে। রেডমি নোট ১০ প্রোর মতো রেডমি নোট ১০ ফোনটিও আইপি৫২ রেটিংসহ পানি ও ধূলা প্রতিরোধী প্রোটেকশন সুবিধা।

দাম
রেডমি নোট ১০ ডিভাইসটি পাওয়া যাচ্ছে পেবল হোয়াইট লেক গ্রিন ও অনিক্স গ্রে কালার ভ্যারিয়েন্টে। ফোনটির দাম যথাক্রমে ৪জিবি+৬৪জিবি ১৯ হাজার ৯৯৯ টাকা, ৪জিবি+১২৮জিবি ২০ হাজার ৯৯৯ টাকা এবং ৬জিবি+১২৮জিবি ২১ হাজার ৯৯৯ টাকা।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.