অপ্পোর নতুন ফোন রেনো তে থাকছে ১০X জুম আর পপ আপ ক্যামেরা

সম্প্রতি অপ্পো তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন রেনো এর ঘোষণা দিয়েছে। গত বছরের ফাইন্ড এক্স এর পর এটাই তাদের সত্যিকার ফ্ল্যাগশিপ ফোন। ফোনটির স্পেসিফিকেশনে তাই কোন কমতি থাকছে না। কোয়ালকম এর লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট আর সাথে ৪৮ মেগাপিক্সেলের ফ্ল্যাগশিপ সেন্সর থাকছে ফোনটিতে।

বাড়তি পাওনা হিসেবে ১০ গুন অপটিক্যাল জুম সুবিধাও থাকছে এতে। আর হ্যাঁ, এতে থাকছে না কোন নচ কিংবা হোল। বরং সামনের পুরো অংশটিই ডিসপ্লে দিয়ে আবৃত।

তবে ফ্রন্ট ক্যামেরার সমস্যা সমাধানে এতে থাকছে পপ আপ সেলফই ক্যামেরা। এর সাথে ফ্ল্যাশ ও আছে। পাশাপাশি এর পপ আপ মডিউলটি একটু অন্যরকম। এর পপ আপ মডিউলটি ত্রিভুজাকৃতির হয়ে ওপেন হয়।

এত বড় পপ আপ মডিউল থাকার পরেও এতে ইনফ্রারেড সেন্সর কিংবা বিশেষ কোন ফেস আনলকিং হার্ডওয়ার থাকছে না। এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটি ও ডিসপ্লের মাঝেই অবস্থান করছে।

এতসব ফ্ল্যাগশিপ ফিচারের মাঝে আরেকটি বড় ব্যাপার হচ্ছে ফোনটি পঞ্চম প্রজন্মের বা ৫জি নেটওয়ার্ক সমর্থন করবে। এর এর ডিসপ্লেটি ৬.৬ ইঞ্চির একটি ওলেড প্যানেল।

পিছনের দিকে মেইন ক্যামেরা ও আল্ট্রাওয়াইড ক্যামেরার পাশে অবস্থান করছে ১০X জুম ক্যামেরা। ব্লুটুথ, ওয়াইফাই, এনএফসির পাশাপাশি এটি অপ্পোর বিখ্যাত VOOC ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করে।

ফোনটির একটি মিডরেঞ্জ ভ্যারিয়েন্ট ও পাওয়া যাবে যাতে থাকবে অপেক্ষাকৃত ছোট ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর আর তাতে ১০ গুন জুম ফাংশন পাওয়া যাবে না।

রেনো ফোন দুটি ৬/১২৮ জিবি, ৬/২৫৬ জিবি এবং ৮/১২৮ জিবি এ তিনটি স্টোরেজ অপশনে পাওয়া যাবে। সাধারণ রেনো এর বেইজ মডেলের দাম শুরু হবে ৪৫০ ডলার থেকে। অন্যদিকে ১০গুন জুম লেন্সওয়ালা ভ্যারিয়েন্ট এর দাম শুরু হবে ৬০০ ডলার থেকে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.