স্যামসাং গ্যালাক্সি এ৮০ আসছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা ও সুপার অ্যামোলেড ডিসপ্লে নিয়ে

স্যামসাং তাদের গ্যালাক্সি এ সিরিজ দিয়ে বাজারে ভালোই চমক দিচ্ছে। এর আগে তাদের লঞ্চ করা গ্যালাক্সি এ৫০ মিড রেঞ্জের বাজার খুব ভালভাবেই ধরতে পেরেছিল। এবার তারা এ সিরিজে নতুন আরেক চমক নিয়ে এলো। গতকাল তারা লঞ্চ করলো তাদের এ সিরিজের নতুন ফোন এ৮০। এটি মূলত একটি হায়ার মিড রেঞ্জ এর ডিভাইস।

ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এর রোটেটেবল ক্যামেরা মডিউল। অন্যান্য কোম্পানি যেখানে ফ্রন্ট ক্যামেরার জন্য পপ আপ মডিউল, পাঞ্চ হোল কিংবা নচ ব্যবহার করছে সেখানে স্যামসাং তাদের এই ফোনটিতে এমন একটি প্রযুক্তি ব্যবহার করেছে যা এর পিছনের দিকের মেইন ক্যামেরাকেই রোটেট করে সেলফি ক্যামেরা হিসেবে কাজ করাবে। এজন্য ফোনটিতে কোন নচ থাকছে না।

পাশাপাশি এতে আছে শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল এর মেইন সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং একটি ত্রিমাত্রিক ডেপথ সেন্সর। এর মেইন সেন্সরটিই সেলফই ক্যামেরা হিসেবে ব্যবহার হওয়াতে আপনি চমৎকার সব সেলফি পাবেন।

ফোনটিতে স্যামসাং এর সিগনেচার সুপার এমোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। প্যানেলটির আকৃতি ৬.৭ ইঞ্চি এবং এটি ফুল এইচডি প্লাস রেজ্যুলেশন সাপোর্ট করে। ডিসপ্লেটির নিচেই অবস্থান করছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির প্রসেসর সম্পর্কে কিছুই জানায় নি স্যামসাং। তবে যতদূর ধারনা করা হচ্ছে এতে থাকছে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৭৩০ জি চিপসেট। সর্বোচ্চ ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ নিয়ে ফোনটি বাজারে আসছে। এর ৩৭০০ মিলিএম্প ব্যাটারিটি ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে।

সামনের মাসের ২৯ তারিখ থেকে তিনটি রঙ এ পাওয়া যাবে ফোনটি। তবে দাম কত হবে সে বিষয়ে কিছুই জানায় নি স্যামসাং।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!