৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা নিয়ে আসছে রেডমি Y3

ভারত কিংবা বাংলাদেশের মোবাইল ব্যবহারকারীরা অন্যদের চেয়ে একটু আলাদা। উন্নয়নশীল দেশ হওয়াতে এসব দেশের মানুষ খুব অল্প দামে যথাসম্ভব ভালো স্পেসিফিকেশন চায়। তাই শাওমি যখন থেকে ভারতে ফোন এসেম্বল করা শুরু করেছে তখন থেকেই ভারতের বাজারের জন্য আলাদাভাবে এক্সক্লুসিভ কিছু ডিভাইস নিয়ে এসেছে। তেমনই হলো শাওমির রেডমি “ওয়াই” সিরিজ।

ইয়ুথ থেকে “ওয়াই” সিরিজের নামকরণ করা হয়েছে। মূলত ভারতীয় তরুণদের লক্ষ্য করে বানানো এই সিরিজের শক্তিশালী দিক হলো কম দামে এর শক্তিশালী সেলফি ক্যামেরা। এবার শাওমি আনতে যাচ্ছে তাদের এই সিরিজের তৃতীয় ফোন শাওমি Y3। এর আগে বাজারে আসা Y1 ও Y2 সেলফি এক্সপার্ট হিসেবে ভালোই জনপ্রিয়তা পেয়েছিলো।

শাওমি Y3 সম্পর্কে এখনো বিস্তারিত জানায়নি শাওমি। ধারনা করা হচ্ছে খুব শীঘ্রই লঞ্চ হবে ফোনটি। শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জেইন তার একটি টুইট বার্তায় ফোনটির ক্যামেরা নিয়ে একটু স্পয়লার দেন।

তার টুইট থেকে মোটামুটি বুঝা যাচ্ছে যে এটাতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে যাচ্ছে।

তাদের এই সিরিজটি হয়তো বরাবরের মতোই লোয়ার মিডরেঞ্জ হিসেবে বাজারে আসবে। তাই এটাতে খুব সম্ভবত ছোট নচ, বেজেললেস ডিসপ্লে আর বড় স্ক্রিন থাকতে পারে।

এর আগে গত মাসে ফোনটি ওয়াইফাই সার্টিফিকেশন পায়। সেখান থেকে জানা গিয়েছিল ফোনটি এন্ড্রয়েড পাই বেইজড মিইউআই ১০ নিয়ে আসবে। আশা করা যায় ফোনটির দাম হাতের নাগালেই থাকবে।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!