বাজেট ফ্রেন্ডলি পিক্সেল 3a এর টিজার প্রকাশ করলো গুগল

পিক্সেল ৩ রিলিজের পর থেকেই প্রযুক্তি দুনিয়াতে পিক্সেল ৩ এর একটি মিডরেঞ্জ সংস্করণ এর গুঞ্জন ছলে আসছিলো। অনেক দিন ধরে প্রকাশ হওয়া অসংখ্য লিক থেকে এ খবর মোটামুটি নিশ্চিতই ছিল।

তবে এবার ভারতীয় ইকমার্স সাইট ফ্লিপকার্টে প্রকাশিত গুগলের অফিশিয়াল টিজার থেকে বুঝা যাচ্ছে যে পিক্সেল ৩এ নামের ফোনটি রিলিজ হতে খুব বেশি দেরী নেই।

আশা করা যাচ্ছে সামনের সপ্তাহে অনুষ্ঠিত হওয়া গুগলের বার্ষিক সম্মেলন “গুগল আই/ও কনফারেন্স” এ ফোনটি অবমুক্ত করা হবে।

ফ্লিপকার্টে প্রকাশিত ঐ টিজারে বিস্তারিত কিছু না থাকলেও লেখা ছিল পিক্সেল ইউনিভার্সে খুব বড় কিছু আসছে। তাছাড়া সেখানে গুগলের লো লাইট ফটোগ্রাফিক প্রযুক্তি নাইট সাইট এর ইঙ্গিতও ছিল। তাই প্রযুক্তিবিদরা ধারনা করছেন এটাই সেই কাঙ্ক্ষিত পিক্সেল ৩এ এবং পিক্সেল ৩এ এক্সএল এর বিজ্ঞাপন।

যেহেতু ফ্লিপকার্টে বিজ্ঞাপন দেয়া হয়েছে তার মানে বুঝাই যাচ্ছে ফোনটি প্রথম দিনেই ভারতে লঞ্চ হবে এবং ফ্লিপকার্ট থেকে কেনা যাবে। বাজেট ফ্রেন্ডলি ডিভাইস হিসেবে তারা ভারতের বাজারকে টার্গেট করবে এটা খুবই স্বাভাবিকই ছিল।

এর আগে প্রকাশিত গুগল স্টোর প্রোমো তে ফোনটির ব্যাপারে ইঙ্গিত দেয়া হয়েছিল এবং বলা হয়েছিল “নিউ হিরো” আসছে ৭ মে। অন্যদিকে ভারতের গুগল স্টোরগুলোর বিজ্ঞাপনে বলা হচ্ছে ৮ মে’র কথা।

তার মানে ফোনটি ৭ মে যুক্তরাষ্ট্রে এবং যুক্তরাষ্ট্র ও ভারতের সময়ের পার্থক্য ১২ ঘন্টা হওয়ার কারণে ভারতের হিসেবে ৮ মে মুক্তি পাবে।

ফোন দুটিতে খুব সম্ভবত স্ন্যাপড্রাগন ৬৭০ এবং স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট থাকবে। স্পেসিফিকেশন মিডরেঞ্জ হলেও ধারনা করা হচ্ছে এতে গুগল এর সিগনেচার ফ্ল্যাগশিপ লেভেলের ক্যামেরা টেকনোলজি থাকবে। সেই হিসেবে দাম যে আর দশটি মিড্রেঞ্জ ফোন থেকে বেশি হবে সেটা বলাই বাহুল্য।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!