ফেসবুকে আসছে ডার্ক মোড আর সেই সাথে নতুন ডিজাইন

গত সপ্তাহে, ফেসবুকের বাৎসরিক ডেভেলপার সম্মেলন এফ৮ এ ফেসবুক কর্নধার মার্ক জাকারবার্গ তার কিনোট স্পিচে ফেসবুকের বর্তমান ও ভবিষ্যৎ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

তার বক্তব্যের একটা বড় অংশ জুড়ে ছিল ফেসবুকের পরিবর্তিত ডিজাইন নিয়ে কথাবার্তা।

একই নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে ফেসবুক তাদের নিজেদের লোগোতেও ঈষৎ পরিবর্তন এনেছে। এটাও ফেসবুকের আসন্ন ডিজাইন পরিবর্তনেরই অংশ।

ফেসবুক প্রতিষ্ঠার পর থেকে এটি অসংখ্য পরিবর্তনের মধ্য দিয়ে গিয়েছে। বিশেষ করে মোবাইল ডিভাইসের ক্ষেত্রে এটি ব্যপক পরিবর্তন এনেছে।

সম্প্রতি তাদের মেসেঞ্জারে ইতিমধ্যে সেই পরিবর্তনের ছাপ পাওয়া গিয়েছে। তবে এবারের বিশাল এই পরিবর্তন শুধু মোবাইল ডিভাইসই নয়, বরং ডেস্কটপ ও ওয়েব ভার্সনেও এই পরিবর্তনের প্রভাব পড়তে যাচ্ছে। শুরু থেকে ফেসবুকের ডেস্কটপ ভার্সনে তাদের আইকনিক “নীল-সাদা” থিম ছিল।

যদিও ইতিমধ্যে মেসেঞ্জার ও মোবাইল ডিভাইসে সেটি সাদার দিকে ঝুঁকছে। তবে এবার তারা জানিয়েছে শীঘ্রই নীল এর পরিবর্তে এর ওয়েব কিংবা মোবাইল ভার্সনে সম্পূর্ন সাদার ছোঁয়া পাওয়া যাবে।

সেই সাথে ফেসবুকের ওয়েব ও মোবাইল ভার্সনেও আসছে ডার্ক মোড। আপনারা যারা মেসেঞ্জারে ডার্ক মোড ব্যবহার করা শুরু করেছেন তারা বুঝতেই পারছেন কেমন হতে যাচ্ছে ফেসবুকের ডার্ক মোড।

এছাড়াও নতুন ডিজাইন অনুযায়ী পুরো ইউজার ইন্টারফেসটিই থাকবে সিম্পল ও মিনিম্যাল।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.