চীনে পাবজি বন্ধ করে নতুন গেম আনল টেনসেন্ট

ধ্বংসাত্মক গেমপ্লের জন্য অনেক আগে থেকেই পাবজি মোবাইলের দুর্নাম রয়েছে। এর জন্য কিছুদিন আগে নেপালে পাবজি বন্ধ করে দেয়া হয়েছে। সম্প্রতি পাবজি প্রকাশক প্রতিষ্ঠান, টেনসেন্ট চীনের বাজার থেকে নিজেদের জনপ্রিয় গেম পাবজি সরিয়ে নিয়েছে।

তবে, পাবজি সরিয়ে নিলেও তাদের প্লেয়ারদের হারাতে চায়নি টেনসেন্ট। যা জন্য পাবজি বন্ধ করেই নতুন গেম রিলিজ করেছে প্রতিষ্ঠান্টি। গেমটির নাম “গেম ফর পিস” অর্থাৎ শান্তির জন্য গেম।

এই গেমটাও অনেকটা পাবজির ই মত। বলা যায়, এইটা পাবজির চাইনিজ ভার্সন। তবে এই ভার্সনে অনেক কিছুই ছেটে ফেলা হয়েছে। এই গেমে থাকছেনা কোনো রক্ত। তার সাথে প্লেয়ার মারা যাওয়ার পর বিদায় নিতেও দেখা যায়। শুনতে অনেকটা হাস্যকর হলেও, বাস্তবে গেমটা এরকমই।

যুদ্ধের ময়দান থেকে বের করে প্লেয়ারদের দেশপ্রেমের দিকে নিয়ে যাওয়াই এর লক্ষ্য৷ প্রকাশের কিছুদিনের মধ্যেই এই গেমটি ব্যাপক সাড়া ফেলেছে।

আরো একটি মজার ব্যাপার হলো যে যারা আগে পাবজি খেলতো, তাদের এই গেম নতুন করে শুরু করতে হবেনা।

একটি নোটিশের মাধ্যমে টেনসেন্ট পাবজি প্লেয়ারদের এই নতুন গেমের কথা জানিয়ে দিয়ে পাবজি বন্ধ করেছে। এর ফলে যারা আগে পাবজি খেলতো, তাদের প্লেয়ার লেভেল এবং অন্যান্য পরিসংখ্যানগুলি পাবজি থেকে নতুন গেমে নিয়ে আসা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই বছরের মধ্যেই টেনসেন্ট এই নতুন গেম থেকে ১.৪৮ বিলিয়ন ডলার আয় করবে।

উপরের ভিডিওতে “গেম ফর পিস” এর গেমপ্লে দেখতে পারেন।

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!