এবার বাজার কাঁপাতে এলো রিয়েলমি এক্স

কিছুদিন আগে অপো তাদের সাব-ব্র্যান্ড রিয়েলমি এর ব্যানারে মুক্তি দিয়েছিল রিয়েলমি ৩ প্রো। কিছু ক্ষেত্রে ঘাটতি থাকলেও কম দামে বাজারের অন্যতম সেরা স্পেসিফিকেশন যে তারা দিয়েছিল তাতে কেউ দ্বিমত করবে না। এমনকি শাওমির বেস্টসেলার রেডমি নোট ৭ প্রো এর সাথে বেশ ভালোই প্রতিযোগিতা করছে ফোনটি।

রিয়েলমি ৩ প্রো এর রেশ কাটতে না কাটতেই এবার তারা চীনে আনলো তাদের নতুন ফোন রিয়েলমি এক্স। সামনেই ভারতের বাজারে আসবে বলে ধারনা করা হচ্ছে। রিয়েলমি ৩ প্রো নিয়ে ক্রেতাদের কিছু অভিযোগ ছিল। যেমনঃ পুরনো মাইক্রো ইউএসবি কানেক্টর, প্লাস্টিক বডি ইত্যাদি। রিয়েলমি এক্স এ বডি ম্যাটারিয়ালে কোন পরিবর্তন না আনলেও এর ব্যাকটি আগের চেয়ে অনেক আকর্ষণীয় করা হয়েছে। সেই সাথে এতে থাকছে টাইপ সি কানেক্টর। সবচেয়ে বড় কথা হচ্ছে এই বাজেটে তারা এমোলেড ডিসপ্লে দিচ্ছে। এই বাজেটের সেরা ফোন হিসেবে বিবেচিত রেডমি নোট ৭ প্রো তেও এমোলেড ডিসপ্লে নেই। সেই হিসেবে রিয়েলমি এক্স বেশ এগিয়ে থাকবে। তাছাড়া ক্যামেরা সেকশনে এবার থাকছে সনির বিখ্যাত ৪৮ মেগাপিক্সেল সেন্সর যা ইতিমধ্যে বেশ কিছু ফোনে ব্যবহৃত হতে দেখা গিয়েছে। আর সেই সাথে এতে আছে হালের ট্রেন্ড পপ আপ সেলফি ক্যামেরা সিস্টেম। একই কারণে এতে কোন বেজেল বা নচ থাকছে না।

রিয়েলমি এক্স এর স্পেসিফিকেশন

ডিসপ্লেঃ ৬.৫৩ ইঞ্চি, ১০৮০পি, এমোলেড ডিসপ্লে

চিপসেটঃ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০

র‍্যামঃ ৪/৬/৮ জিবি

স্টোরেজঃ ৬৪/১২৮ জিবি

ক্যামেরাঃ ডুয়াল রিয়ার ক্যামেরা

  • সনি আইএমএক্স ৫৮৬, ৪৮ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল, এফ/১.৭, ইআইএস
  • ৫ মেগাপিক্সেল ডেপথ সেন্সর

১৬ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরা

অন্যান্যঃ ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট, টাইপ সি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট

ব্যাটারিঃ ৩৭৬৫ মিলিএম্প, ২০ ওয়াট ভুক ৩.০ চার্জ

ওএসঃ এন্ড্রয়েড ৯.০ পাই ভিত্তিক কালার ওএস ৬.০

মূল্যঃ ১৬০ ইউরো থেকে শুরু

[★★] আপনিও একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ! এখানে ক্লিক করে নতুন একাউন্ট তৈরি করুন।

ফেসবুকে যুক্ত হোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য পেতে ইমেইলে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

আমাদের প্রশ্ন করুন!